শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

সিরাজগঞ্জ জেলা জামায়াতের সংবাদ সম্মেলন।

রুহুল আমিন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ  বাংলাদেশ জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় মজলিশ শু’রা সদস্য ও সিরাজগঞ্জ জেলা  আমীর অধ্যক্ষ মাওঃ শাহীনূর আলম বলেছেন,দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। জাতির এই কঠিন সময়ে জামায়াত গণতন্ত্র পুনরুদ্ধার,মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে শান্তিপূর্ণ কর্মসূচী নিয়ে রাজপথে রয়েছে। নিরপেক্ষ সরকার ব্যবস্থা পুনর্বহাল,আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দ ও আলেম-উলামাদের মুক্তি ও নিত্যপণ্যের উর্ধ্বগতি রোধে ৩ দ’ফা দাবীতে পুলিশ প্রশাসন কর্তৃক জেলা  জামায়াতের শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি না দেয়ার ঘটনায় সিরাজগঞ্জবাসী বিস্মিত। এর মাধ্যমে আরেকবার প্রমাণ হ’লো দেশে নাগরিক অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন নেই বললেই চলে। এর মাধ্যমে স্থানীয় প্রশাসন একদিকে তাদের নিরপেক্ষতা হারিয়েছেন। অপরদিকে তারা যে কতৃত্ববাদী সরকারের আজ্ঞাবহ হয়ে বিরোধী মত প্রকাশে বাধার সৃষ্টি করছেন তা প্রমাণিত হয়েছে।
   ৩১ জুলাই  সোমবাম, দুপুর ১২টায়,জেলা জামায়াতের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। 
৩০ জুলাই, রবিবারে বাজার স্টেশন চত্বরে জামায়াত ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশ ও কর্মসূচী স্থানীয় প্রশাসন কর্তৃক অনুমতি না দেয়ায় ও ১৪ নেতা-কর্মীর গ্রেফতারের প্রেক্ষিতে সিরাজগঞ্জ জেলা  জামায়াতের উদ্যোগে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সিরাজগঞ্জ জেলা কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন,জেলা নায়েবে আমীর মাওঃ আব্দুস্ ছালাম,জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক শহীদুল ইসলাম,মাস্টার মাইদুল আলম,
সিরাজগঞ্জ সদর আমীর মাওঃ আতাউর রহমান,
সিরাজগঞ্জ পৌরসভা সেক্রেটারি শায়েখ মাওঃ মোস্তফা মাহমুদ ও বিশিষ্ট আইনজীবি,জামায়াত নেতা এড.আবু তালেব আকন্দ প্রমূখ।
      লিখিত বক্তব্যে জেলা আমীর শাহীনূর আলম বলেন,জেলা জামায়াত আহুত ৩০ জুলাই,আমাদের শান্তিপূর্ণ সমাবেশ ও কর্মসূচী অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিস্ময়ের বিষয় যে,অনুমতি না দিয়ে জাতির চরম ক্রান্তিলগ্নে পুলিশ প্রশাসনের এমন আচরণে সিরাজগঞ্জবাসী বিস্মিত,হতবাক এবং জনগণ গভীরভাবে উদ্বিগ্ন। অনুমতি না দিয়ে বরং জামায়াত নেতা-কর্মীদের গ্রেফতার ও বাড়ী বাড়ী অভিযানের নামে ব্যাপক তল্লাসী করে এক ভীতির সঞ্চর করে:যা কখনোই কোন সভ্য ও গণতান্ত্রিক দেশে কাম্য হতে পারে না। এ উদ্ভুত পরিস্থিতিতে আমাদের বক্তব্য জাতির সামনে তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে জেলা আমীর আরো বলেন, জামায়াত দেশ ও জাতির কঠিন সময়ে গণতন্ত্র পুনরুদ্ধারসহ দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে শান্তিপূর্ কর্মসূচী পালন করে আসছে। কিন্তু আদর্শিক কারণে সরকার ও প্রশাসন আমাদের উপর জুলুম নিপীড়ন চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায়,আমাদের জেলা সেক্রেটারি জাহিদুল ইসলামসহ ১৪ জন নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়। শুধু তাই নয়,তাদেরকে পুরনো,
মিথ্যা মামলায় কারাগারে প্রেরণ করে তাদের মৌলিক মানবাধিকারকে ভুলুন্টিত করা হয়। তিনি,জনগনের জানমালের নিরাপত্তায় নিয়োজিত স্থানীয় প্রশাসনের এমন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে,আটককৃত নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করে আগামীতে পুলিশ প্রশাসনকে সহনশীল আচরণ করার বিণীত ও উদাত্ত আহ্বান জানান।
        সেইসাথে,আইন ও সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল হয়ে স্থানীয় প্রশাসন তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে ভবিষ্যতে জামায়াতের গণতান্ত্রিক যে কোন শান্তিপূর্ণ কর্মসূচী’র অনুমতি প্রদান ও  সহযোগিতা করবেন বলে সংবাদ সম্মেলনে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335